WELCOME to BENGALI BLOG of
SRI SRI MOHANANANDA BRAHMACHARI

Thursday, June 18, 2015

***শ্রীমোহন আনন্দে আমার জীবন***


***শ্রীমোহন আনন্দে আমার জীবন*** 

 

  

আজ দুপুরে খুব সুন্দর একটা স্বপ্ন দেখে মনটা ভরে গেল। এখনো সেই স্বপ্ন দর্শনে  মনটা বিভোর হয়ে আছে  ---মহারাজ কোথাও  একটা সুন্দর ফুলের  বাগানে বসে আছেন। আমি দুরে দাঁড়িয়ে ছিলাম----হাত নেড়ে কাছে ডাকলেন। আমি প্রনাম করতেই খুব হাসি হাসি মুখে বললেন,----"লেখা খুবই হৃদয়গ্রাহী হচ্ছে----তবে আমার লীলামৃত লিখতে গেলে ,আদি,মধ্য ও অন্ত লীলা একত্র করে,তথ্য সংগ্রহ করে part by part লিখতে হবে,সে খুবই পরিশ্রম সাপেক্ষ্যও আজ তাহা সম্ভব নয়। কারণ তোমার শরীর ভালো নয়। তাই তুমি তোমার জীবনের অনুভব ও জানা ঘটনা যেমন লিখছো ,লেখো।"দৈববাণী" ও add করতে পারো। লেখার নাম "শ্রীমোহন আনন্দে আমার জীবন "রেখো।

এর পরেই ঘুমটা ভেঙ্গে যায়। সদ্য দেখেছি তাই সব কথা হুবহু মনে আছে। 
তিনি নিজে মুখে বলেছেন,--- "লেখা খুবই হৃদয়গ্রাহী হচ্ছে"---আমার যে কি আনন্দ আজ বলতে পারি না!আমার সামান্য সেবা প্রভু গ্রহণ করেছেন ,লীলাকথা পাঠ  করে রস আস্বাদন করেছেন।ভক্তদের কৃপা করে  লেখার মধ্যে "দৈববাণী" add করার কথাও  আজ বললেন।প্রভু,তোমার শ্রীমোহন আনন্দে আমার জীবন কানায় কানায়  পূর্ণ করে রেখো।একমাত্র তোমার ইচ্ছাই  যেন তোমার নূপুরের জীবনে পূর্ণ হয়, প্রভু। 
"আমার জীবনপাত্র উচ্ছলিয়া মাধুরি করেছ দান-
তুমি জান নাই, তুমি জান নাই,তুমি জান নাই তার মূল্যের পরিমাণ । 
মধুর মরণে পূর্ণ করিয়া সঁপিয়া যাব প্রাণ চরণে ।   
তুমি জান নাই তার মূল্যের পরিমাণ ।"
মনে হয় "শ্রীচৈতন্যচরিতামৃত "-এর মত ,প্রভুর লীলা সংবরণের ৫০০ বছর পর কোনো কৃষ্ণদাস কবিরাজ কে   দিয়ে তিনি " শ্রীশ্রীমোহনানন্দ  লীলামৃত "রচনা করাবেন। 
***জয় শ্রীশ্রীমোহনানন্দ হরি জয়তু***                
     

Google+ Followers

Followers

Total Pageviews

Translate