WELCOME to BENGALI BLOG of
SRI SRI MOHANANANDA BRAHMACHARI

Wednesday, November 16, 2016

*****শ্রী শ্রী মোহনানন্দ ব্রহ্মচারী মহারাজ : শ্রী মুখের আশ্বাস বাণী*****

 *****শ্রী শ্রী মোহনানন্দ ব্রহ্মচারী মহারাজ :
শ্রী মুখের আশ্বাস বাণী*****  
একবার রাজস্থানে অজ্ঞাতবাসে সান্ধ্যভ্রমণে প্রশ্ন করেছিলাম ---মহারাজ অন্যায় ,অধর্ম তো বেড়েই চলেছে এখানে আমাদের ভূমিকা কি ?  
        শ্রী শ্রী মহারাজ ----"আমাদের ভারতবর্ষ সনাতন ধর্মের দেশ। ধর্ম যে দেশের মেরুদন্ড সেখানে কালে ধর্মহীনতা বা অধর্মের প্রাদুর্ভাব অবশ্যম্ভাবী। তাই কালে অন্যায় অধর্মের নাশে "দুষ্টের দমন আর শিষ্টের পালন "ভগবান কে করতেই হয় ,নাহলে সৃষ্টির ভারসাম্য রক্ষা হয় না। তাই যুগ প্রয়োজনে অবতার আসেন। ভগবানের সহায়ক মহাপুরুষ রা সবাই সক্রিয় ভাবে ধর্ম পুনর্স্থাপনে কাজ করে চলেছেন গোপনে।"  
আজ দেশের চারিদিকে যা কথা ,ভাষণ শুনছি ....."সবই কণ্ঠস্থ ,অন্তস্থ নয়......."
.আজ সকাল থেকে শুধু মহারাজ-এর এই কথাটাই বার বার মনে পড়ছে ......."কালের নিয়মে recycle হবেই অনিবার্য। কালে পরিবর্তন আসবে ,ভগবান যে rule সেট করেছেন ,সেটা মানুষ লঙ্ঘন করতে পারে না। যতই anti force আসুক না কেন সত্যের জয় হবেই। যত অশান্তি বাড়বে,ততই শান্তির জন্য অস্পৃহা মানুষের মনে জাগবে। 
মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে হবে।পরার্থপরতা না হলে মানুষ সত্যের পথে ,পরমার্থের দিকে  এগোতে পারে না। দেশের ভবিষ্যতের কথা ভেবে ,স্বার্থের ক্ষুদ্র গণ্ডীর বাইরে গিয়ে সমাজকে আমাদের দিতে হবে। সবাই নিজ নিজ স্বার্থ সন্ধানে ব্যস্ত থাকলে,দেশের ,দশের উন্নতি হয় না। Charity begins at home .আগে নিজের দেশ কে ভালোবেসে ,  স্বার্থশূন্য মনোভাব ও ঐক্য নিয়ে মানুষের মঙ্গলের জন্য  কাজ করতে হবে।তবেই দেশের মঙ্গল হবে। ভারত আবার আগের গৌরব ও স্বমহিমায় ফিরে আসবে।"
শ্রীমহারাজের কথার অনুলিখন = নূপুর গুপ্ত  
=================xxxxx==============  

Google+ Followers

Followers

Total Pageviews

Translate